অনলাইন ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ভারতের আসাম থেকে বাংলাদেশে পুশ ইনের খবরে আতঙ্কিত না হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন।তিনি বলেন, আমাদের সুনিশ্চিত হতে হবে, যেগুলো পুশইন করাচ্ছে সেগুলো বাংলাদেশের নাগরিক কি না। যদি বাংলাদেশের নাগরিক হয় তাহলে আমরা এগুলোকে রিসিভ করতে পারি। যদি তারা বাংলাদেশের নাগরিক না হয় তাহলে তাদেরকে কোনো ক্রমেই গ্রহণ করব না।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যদি হাজার হাজার বা শত শত হতো তাহলে আলোচনার বিষয় হতো। কিন্তু এখানে অল্প সংখ্যক মানুষ। তবে এ বিষয়ে ভারত এখন পর্যন্ত অফিসিয়ালি কোন চিঠি দেয়নি। যারা আসতে চেস্টা করছে তারা দেশের নাগরিক হলে রিসিভ করতে তৈরী রয়েছি। নইলে রিসিভ করব না।

রোহিঙ্গারা যারা ভারতে বিভিন্নভাবে ঢুকে গিয়েছিল তারাও আসতে চাইছিল উল্লেখ করে তিনি বলেন, কিন্তু সুনিশ্চিত না হয়ে কাউকে দেশে ঢুকতে দেবো না। আমাদের দেশের সুনিশ্চিত নাগরিক হলে কিভাবে রিসিভ করব সেটা আমরা দেখব।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের অনেকে বিভিন্ন সময় ভারতে যায়, ভিসার মেয়াদ শেষ হলে তাদের অনেক সময় পাঠিয়ে দেয়। এক্ষেত্রে ভিসার মেয়াদ শেষ হয়েছে, গিয়েছে কিন্তু আসতে দেরি হয়েছে এমন জটিলতার ক্ষেত্রে আমাদের নাগরিকদের অবশ্যই রিসিভ করব।

বিএনএ নিউজ২৪.কম/জেবি/এসজিএন

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20