অনলাইন ডেস্কঃ গান গেয়ে কোটি কোটি শ্রোতার মন জয় করেছেন তাহসান রহমান খান। বেশ কিছুদিন থেকে নানা বিষয় দিয়ে আলোচনার শিরোনামে তিনি। গায়ক পরিচয়ের পাশাপাশি এখন নায়ক হিসেবেও পরিচিতি তার। গত মাসের কথা। সৃজিত-মিথিলার প্রেমের খবর যখন ছড়িয়ে পড়েছে দিকে দিকে।

রাজধানীর বেইলি রোডে আয়োজিত একটি অনুষ্ঠানে ‘দূরে তুমি দাঁড়িয়ে’ গানটি গেয়ে আবেগে ভেসেছিলেন তিনি। ‘এখনো বৃষ্টি পড়ে, বৃষ্টিতে ভেজা আমার পাশে তুমি নেই’ গানের এই লাইন দুটো গেয়ে শ্রোতাদেরও মন খারাপ করে দিয়েছিলেন।

গতকাল শুক্রবার সন্ধ্যায় কলকাতার খ্যাতিমান নির্মাতা সৃজিত মুখার্জিকে বিয়ে করেছেন তার প্রাক্তন স্ত্রী মিথিলা। না, এখনো এ বিষয়ে নিয়ে কোথাও কোনো মন্তব্য করেননি। ওপারে যখন সৃজিত-মিথিলার বিয়ের আয়োজন চলছে, তখন ফেসবুকে তিনি শেয়ার করছেন তার একশতম নাটক।

সম্প্রতি প্রকাশ হওয়া নাকটির নাম ‘মেমোরিস কল্পতরুর গল্প’। এতে তাহসানের বিপরীতে অভিনয় করেছেন শায়লা সাবি।শুক্রবার রাতে তাহসান তার ফেসবুক পেজে ইউটিউবে মুক্তি পাওয়া এই নাটক শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ‘কাজ দিয়েই বেঁচে থাকতে চাই’।

ছায়ানট থেকে রবীন্দ্র সংগীত শিখেছেন তাহসান। ১৯৯৮ সালে তাহসান ও আরও কয়েকজন তরুণ মিলে গঠন করেন ব্যান্ডদল ‘ব্ল্যাক’, পরবর্তিতে তিনি ব্যন্ড দল থেকে আলাদা হয়ে নিজস্ব ধারার গানে সম্পৃক্ত হন। ২০১২ সালে তিনি গঠন করেন ‘তাহসান অ্যান্ড দ্য সুফিজ’ নামে নতুন একটি ব্যান্ড। ‘কৃত্যদাসের আবাসে’ নামে তার নিজস্ব স্টুডিও রয়েছে।

গানে পাশাপাশি নাটকেও ভীষণ জনপ্রিয় তাহসান। গত বছর মুহাম্মদ মোস্তফা কামাল রাজের পঞ্চম ছবি ‘যদি একদিন’ এর মাধ্যমে সিনেমায় অভিষেক হয় তার। সম্প্রতি তিনি চুক্তিবদ্ধ হয়েছে মোস্তাফা সরয়ার ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমায়।

পিবিএ/বিএইচ

You missed

“নরসিংদী ও মাধবদী পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, স্থানীয় সুধীজনসহ সংশ্লিষ্ট অংশীজনদের সাথে জেলা প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও রিটার্নিং অফিসারদের মতবিনিময় সভা” আজ ০৭ ফেব্রুয়ারি ২০২১ উক্ত মতবিনিময় সভায় উপস্থিত থেকে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনু্ষ্ঠানের লক্ষ্যে প্রার্থী ও সুধীজনদের মতামত শ্রবণ করেন মান্যবর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং আপীল কর্তৃপক্ষ, নরসিংদী ও মাধবদী পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ সৈয়দা ফারহানা কাউনাইন। অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে প্রার্থী, সুশীল সমাজ ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সহযোগিতা অপরিহার্য উল্লেখ করে মান্যবর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মহোদয় তাঁর বক্তব্যে জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণে সার্বিক নিরাপত্তা বিধানের আশ্বাস প্রদান করেন এবং নির্বাচনী আচরণবিধি প্রতিপালনের জন্য সকল প্রার্থীর প্রতি আহবান জানান।