এম এ আলম, চৌদ্দগ্রাম প্রতিনিধি: করোনা ভাইরাস প্রতিরোধে হোম কোয়ারেন্টিন মানতে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে হোম কোয়ারেন্টিন মানতে কুমিল্লার চৌদ্দগ্রামে সেনাবাহিনী ও পুলিশের কঠোর অবস্থানের কারণে সর্বত্র সুনসান নিরবতা চলছে। ফলে নারী ও পুরুষসহ সর্বস্তরের মানুষ প্রয়োজন ছাড়া কেউই বাড়ি থেকে বের হচ্ছে না। ইতোপূর্বে কেউ এমন সুনসান নিরবতা দেখেনি। এরই মধ্যে রোগীর সঙ্কট ও ডাক্তাররা না আসায় বন্ধ হয়ে গেছে বেশ কয়েকটি ডায়াগনস্টিক সেন্টার।

সরেজমিন শুক্রবার চৌদ্দগ্রাম পৌরসভাসহ উপজেলার তের ইউনিয়নের বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, সরকারি নির্দেশ অনুযায়ী কাঁচা বাজার ও ফার্মেসী খোলা থাকলেও ক্রেতা একেবারে নেই বললেই চলে। দীর্ঘ সময় ক্রেতা না পেয়ে অনেক ব্যবসায়ীও দোকান বন্ধ করে চলে যায়। সকালে সেনাবাহিনীর একটি টিম চৌদ্দগ্রাম বাজারসহ বিভিন্ন বাজারে টহল দেয়। সেনাবাহিনীর উপস্থিতি দেখে সবাই সরে যায়। এছাড়া থানা পুলিশের পৃথক টিম বিভিন্ন গ্রাম ও বাজারে গিয়ে মাইকিং করে জনগণকে সচেতন করতে দেখা যায়। প্রশাসনের কঠোর অবস্থান দেখে সচেতন মহল অভিনন্দন জানিয়েছেন।

You missed

“নরসিংদী ও মাধবদী পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, স্থানীয় সুধীজনসহ সংশ্লিষ্ট অংশীজনদের সাথে জেলা প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও রিটার্নিং অফিসারদের মতবিনিময় সভা” আজ ০৭ ফেব্রুয়ারি ২০২১ উক্ত মতবিনিময় সভায় উপস্থিত থেকে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনু্ষ্ঠানের লক্ষ্যে প্রার্থী ও সুধীজনদের মতামত শ্রবণ করেন মান্যবর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং আপীল কর্তৃপক্ষ, নরসিংদী ও মাধবদী পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ সৈয়দা ফারহানা কাউনাইন। অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে প্রার্থী, সুশীল সমাজ ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সহযোগিতা অপরিহার্য উল্লেখ করে মান্যবর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মহোদয় তাঁর বক্তব্যে জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণে সার্বিক নিরাপত্তা বিধানের আশ্বাস প্রদান করেন এবং নির্বাচনী আচরণবিধি প্রতিপালনের জন্য সকল প্রার্থীর প্রতি আহবান জানান।