ajkerkagoj24.net

আজকের কাগজ ২৪ ,জামালপুর: কমিউনিটি ট্রান্সমিশন বাড়ার কারণে জামালপুরে নানা শ্রেণিপেশার লোকজনের মধ্যে দেখা দিচ্ছে করোনা সংক্রমণ। সর্বশেষ ৪১ জনের নমুনা পরীক্ষায় জামালপুরে নতুন করে সাংবাদিক, ডাক্তার ও পুলিশ কর্মকর্তাসহ ৬ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। ময়মনসিংহ পিসিআর ল্যাব থেকে আসা প্রতিবেদনে মঙ্গলবার (২১ এপ্রিল) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন জামালপুরের সিভিল সার্জন ডাক্তার আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান।

নানা শ্রেণিপেশার মানুষজনের মধ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় জেলাজুড়ে আতঙ্ক ও অনিশ্চয়তা দেখা দিয়েছে বলে সুধীজনরা অভিমত ব্যক্ত করেছেন। লকডাউন কার্যকরে প্রশাসনের তৎপরতা আশাব্যঞ্জক নয় বলেও মন্তব্য করেন তারা। স্বাস্থ্য বিভাগের কার্যক্রমও গাছাড়া, এমন কথাও বলছেন জেলা-উপজেলার ডাক্তার ও স্বাস্থ্যকর্মীরা। সেজন্য ক্রমাগত আক্রান্ত হচ্ছেন স্বাস্থ্যকর্মী, ডাক্তার, সাংবাদিক, পুলিশ, সুইপারসহ নানা পেশার মানুষ।

জামালপুরে নতুন আক্রান্ত ৬ জনের মধ্যে অনলাইন নিউজপোর্টাল পূর্বপশ্চিম ডটকমের জামালপুর প্রতিনিধি, অতিরিক্ত পুলিশ সুপার, জামালপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ও বাকি ৩ জন ওই হাসপাতালের স্বাস্থ্যকর্মী বলে জানা গেছে।

এ পর্যন্ত জামালপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩২ জনে দাঁড়ালো। এর মধ্যে সদর উপজেলায় ১০, বকশীগঞ্জ উপজেলায় ২, দেওয়ানগঞ্জ উপজেলায় ৩ (মৃত ১), মেলান্দহ উপজেলায় ৩, মাদারগঞ্জ উপজেলায় ৯ ও ইসলামপুর উপজেলায় ৫ জনের মধ্যে মৃত দুই নারীর নমুনা পজেটিভ পাওয়া গেছে।

জেলায় প্রথম কোনো সাংবাদিক করোনায় আক্রান্ত হওয়ায় জামালপুর প্রেসক্লাবের সভাপতি চ্যানেল আইয়ের সাংবাদিক উৎকন্ঠা প্রকাশ করে পিবিএ’কে বলেছেন, প্রশাসন কঠোর না হলে জামালপুর শহর মৃত্যুপুরীতে পরিণত হবে। ইতোমধ্যেই সাংবাদিক, পুলিশ ও ডাক্তার আক্রান্ত। সেবাদানকারী তিনটি সেক্টরেই হানা দিয়েছে করোনা। করোনার সংক্রমণ থেকে জেলাবাসীকে বাঁচাতে জেলা প্রশাসনের লকডাউন পুরোপুরি কার্যকর করতে হবে। প্রশাসনিক কঠোর হস্তক্ষেপের মাধ্যমে এখন সবাইকে ঘরে রাখা দরকার। প্রয়োজনে শহরে কারফিউ জারি করার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি।

সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান পিবিএ’কে জানান, কমিউনিটি ট্রান্সমিশন বাড়ার কারণে প্রায় সব পেশার লোকজনের মধ্যে সংক্রমণ দেখা দিচ্ছে। সংক্রমণরোধে তাই কঠোরভাবে সবাইকে ঘরে থাকতে বলা হচ্ছে। নতুন সংক্রমিতদের আইসোলেশনে রাখা হবে।

পিবিএ/রাজন্য রুহানি/বিএইচ

You missed

“নরসিংদী ও মাধবদী পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, স্থানীয় সুধীজনসহ সংশ্লিষ্ট অংশীজনদের সাথে জেলা প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও রিটার্নিং অফিসারদের মতবিনিময় সভা” আজ ০৭ ফেব্রুয়ারি ২০২১ উক্ত মতবিনিময় সভায় উপস্থিত থেকে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনু্ষ্ঠানের লক্ষ্যে প্রার্থী ও সুধীজনদের মতামত শ্রবণ করেন মান্যবর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং আপীল কর্তৃপক্ষ, নরসিংদী ও মাধবদী পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ সৈয়দা ফারহানা কাউনাইন। অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে প্রার্থী, সুশীল সমাজ ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সহযোগিতা অপরিহার্য উল্লেখ করে মান্যবর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মহোদয় তাঁর বক্তব্যে জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণে সার্বিক নিরাপত্তা বিধানের আশ্বাস প্রদান করেন এবং নির্বাচনী আচরণবিধি প্রতিপালনের জন্য সকল প্রার্থীর প্রতি আহবান জানান।