আহমদ নাহিদ::কোভিট-১৯ করোনা ভাইরাস এর কারনে মানুষ যখন দিশেহারা। ঠিক তখনই সিলেট সহ সারাদেশে খাদ্যের সংকটে পরেছে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবার। খেয়ে না খেয়ে অনেক পরিবার দিন পার করছে।

আর সামনে রমজানকে সামনে রেখে একশ্রেণীর অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে দ্রব্যমূল্যের দাম দিনের পর দিন বৃদ্ধি করছে। একটি বারও চিন্তা করছে না, এ-ই করোনা ভাইরাসের ছোবলে বাংলাদেশ সহ সারাবিশ্ব আতংকিত। প্রতিদিন বিভিন্ন দেশে মানুষ মৃত্যুর প্রহর গুনছে। বাংলাদেশেও ধীরে ধীরে করোনা গ্রাস করছে।

চালের প্রতি বস্তায় ৫০০-৭০০ করে দাম বৃদ্ধি হয়েছে, এতে ক্রেতারা এই সংকটের মধ্যে চাল কিনতে অনেক সমস্যার সম্মুখীন হচ্ছে। বাড়ছে অন্যান্য সকল দ্রব্যমূল্যের। যেমন পেঁয়াজ আদা রসুন ইত্যাদি।

এতে সাধারণ জনগণ চরমভাবে বিপাকে পরছে, আর এই সমস্যা থেকে সমাধান পেতে হলে ঐ সকল সিন্ডিকেট ব্যবসায়ীদের আইনের আওতায় আনতে হবে। এব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী তথা সেনাবাহিনী কার্যকর ভুমিকা পালন করতে পারে।

সুশীল সমাজের অনেকের সাথে আলাপ করলে তাদের অভিমত, এসব মানবতা বিরোধী অসাধু কালোবাজারি সকল সিন্ডিকেট ব্যবসায়ীদের দ্রুত আইনের আওতায় আনার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-দৃষ্টি কামনা করছি।