খেলাধুলা ডেস্কঃ ভয়ঙ্কর বায়ু দূষণে ধুঁকছে ভারত। রাজধানী দিল্লিতে এর মাত্রা আরো বেশী। ভারতের বিরুদ্ধে ম্যাচ খেলতে নামা বাংলাদেশের সামনে বাধা হয়ে দাঁড়াতে পারেনি বায়ুদূষণ পরিস্থিতি। কারণ ক্ষুধার্ত বাংলাদেশের খেলোয়াড়দের সামনে দলকে বিজয়ী করার ব্রত ছিল অনেক বেশি প্রতিজ্ঞার। অনেক বড় সংকল্পের।

এ ধরনের পরিস্থিতিকে উপেক্ষা করেই মাঠে অসুস্থ বোধ করে বমি করে দেন অন্যতম সেরা ব্যাটসম্যান সৌম্য সরকার। আরো অনেকেই মাঠে অসুস্থ বোধ করলেও খেলা চালিয়ে যান।

প্রতিকূল পরিস্থিতির মোকাবেলা করে দেশকে বুক চিতিয়ে জয়ী করে আনার দৃঢ় মানসিকতা দেখিয়ে সাত উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারী দল বাংলাদেশ। বাংলাদেশ জিতে যায় ৭ উইকেটে। এ ম্যাচটি ঐতিহাসিক। কারন টি টুয়েন্টি ফরমেটের এ ম্যাচটি ১০০০তম ম্যাচ। এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতের বিরুদ্ধে কোনও ম্যাচই জিততে সমর্থ হয়নি বাংলাদেশ। এর

মুশফিকুর রহিম বলেন যে ভারতে আসার পর থেকেই তাঁর দলের এখানকার আবহাওয়া পরিস্থিতির সঙ্গে লড়াই করতে হয়েছে যা অত্যন্ত অসুবিধাজনক। তা সত্ত্বেও দূষণকে ইস্যু করেননি তাঁরা, বরং বিরোধী বোলারদের মুখোমুখি হয়ে তাঁদের চ্যালেঞ্জ মোকাবিলা করাই লক্ষ্য ছিল বাংলাদেশ ক্রিকেট দলের।

মুশফিকুর সাংবাদিকদের বলেন, “দূষণ আমাদের পক্ষে সমস্যা হয়ে দাঁড়ায়নি। আমি দূষণ নিয়ে চিন্তা করার চেয়ে বিরোধী বোলারদের মুখোমুখি হওয়া নিয়েই বেশি চিন্তা করেছিলাম।”

এদিকে, বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় দিল্লির দুঃসহ দূষণ পরিস্থিতির মধ্যেও টি-টোয়েন্টি খেলায় অংশ নেওয়ার জন্যে উভয় দলকেই ধন্যবাদ জানান। তিনি টুইট করে জানান, ‘‘কঠিন পরিস্থিতিতে খেলায় অংশ নেওয়ার জন্য ধন্যবাদ উভয় দলকেই। বাহবা বাংলাদেশকে।”

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি আগামী বৃহস্পতিবার রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে খেলা হবে। তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থাকা বাংলাদেশকে রোখার জন্যে এবার সর্বশক্তি নিয়ে মরণপণ লড়াইয়ে নামতে চায় টিম ইন্ডিয়া।

নিউজ বিএনএ ২৪.কম/আবির হাসান, এহক।

You missed

“নরসিংদী ও মাধবদী পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, স্থানীয় সুধীজনসহ সংশ্লিষ্ট অংশীজনদের সাথে জেলা প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও রিটার্নিং অফিসারদের মতবিনিময় সভা” আজ ০৭ ফেব্রুয়ারি ২০২১ উক্ত মতবিনিময় সভায় উপস্থিত থেকে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনু্ষ্ঠানের লক্ষ্যে প্রার্থী ও সুধীজনদের মতামত শ্রবণ করেন মান্যবর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং আপীল কর্তৃপক্ষ, নরসিংদী ও মাধবদী পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ সৈয়দা ফারহানা কাউনাইন। অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে প্রার্থী, সুশীল সমাজ ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সহযোগিতা অপরিহার্য উল্লেখ করে মান্যবর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মহোদয় তাঁর বক্তব্যে জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণে সার্বিক নিরাপত্তা বিধানের আশ্বাস প্রদান করেন এবং নির্বাচনী আচরণবিধি প্রতিপালনের জন্য সকল প্রার্থীর প্রতি আহবান জানান।