খেলাধুলা ডেস্কঃ দিল্লিতে ভারতকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে তিন ম্যাচ সিরিজ শুরু করেছে বাংলাদেশ। ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয়ের আত্মবিশ্বাস নিয়ে রাজকোটে ভারতের মুখোমুখি হয় ভারত। কিন্তু সে ম্যাচে রোহিত শর্মার দানবীয় ব্যাটিংয়ের সামনে দাঁড়াতে পারেনি বাংলাদেশ। ৮ উইকেটের বগড় জয়ে সিরিজে সমতায় ফিরেছে স্বাগতিকরা।

রাজকোটে শুরুটা দারুণ ছিলো টাইগারদের। লিটন দাস আর নাইম শেখ মিলে ৭.২ ওভারেই (৪৪ বল) গড়ে ফেলে ৬০ রানের জুটি। ২১ বলে লিটন ২৯ রান করে আউট হয়ে গেলে শুরু হয় ছন্দপতন। শেষ পর্যন্ত বাংলাদেশ থামে ১৫৩ রানে। ভারত ম্যাচটি জিতে নেয় ২৬ বল হাতে রেখেই।

দুর্দান্ত শুরুর পরও ১৫৩ রানে থেমে যাওয়ার মূল কারণ ছিলো ডট বল। ১২০ বলের মধ্যে ৩৮টি ছিলো ডট। এত বেশি ডট বল খেললে জয়ের আশা করতে পারে না কোন দলই।

রোববার(১০ অক্টোবর) নাগপুরে নামার আগে সে বিষয়টাকেই তুলে ধরলেন টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি ‘টি-টোয়েন্টি ম্যাচে ৪০-এর বেশি ডট বল খেললে জেতার আশা তখনই শেষ হয়ে যায়। আমরা ৩৮টি ডট বল খেলেছি। পরের ম্যাচে এ ভুলগুলো করা যাবে না। এ বিষয়ে ভালোভাবে নজর দিতে হবে।’

নাগপুরে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে দলে হয়তো কোন পরিবর্তন আসবে না। তবে রাজকোটের দুঃস্মৃতি ভুলে নাগপুরে দিল্লি ফিরিয়ে আনার মিশনে নামবে বাংলাদেশ। প্রথমবারের মতো ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের স্বপ্ন দেখছে টাইগাররা।

বিএনএনিউজ২৪.কম/এম রানা, ওসমান গনী

You missed

“নরসিংদী ও মাধবদী পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, স্থানীয় সুধীজনসহ সংশ্লিষ্ট অংশীজনদের সাথে জেলা প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও রিটার্নিং অফিসারদের মতবিনিময় সভা” আজ ০৭ ফেব্রুয়ারি ২০২১ উক্ত মতবিনিময় সভায় উপস্থিত থেকে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনু্ষ্ঠানের লক্ষ্যে প্রার্থী ও সুধীজনদের মতামত শ্রবণ করেন মান্যবর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং আপীল কর্তৃপক্ষ, নরসিংদী ও মাধবদী পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ সৈয়দা ফারহানা কাউনাইন। অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে প্রার্থী, সুশীল সমাজ ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সহযোগিতা অপরিহার্য উল্লেখ করে মান্যবর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মহোদয় তাঁর বক্তব্যে জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণে সার্বিক নিরাপত্তা বিধানের আশ্বাস প্রদান করেন এবং নির্বাচনী আচরণবিধি প্রতিপালনের জন্য সকল প্রার্থীর প্রতি আহবান জানান।