নিজস্ব প্রতিনিধিঃ করোনা ভাইরাস নিয়ে সারা বিশ্বের ন্যায় প্রবাসী অধ্যুষিত সিলেট মারাত্মক ঝুঁকির মধ্যে। প্রতিদিন ইংল্যান্ড, আমেরিকা ও মধ্যপ্রাচ্য থেকে প্রবাসীরা সিলেটে এসে ঢুকছে।

নির্বাহী ম্যাজিষ্ট্যাট সুমাইয়া বেগমের নেতৃত্বে প্রবাসী সনাক্তকরণে পুলিশের বিশেষ টিম ও মেডিকেল টিম সিলেটের বিভিন্ন এলাকায় আগত প্রবাসীদের বাসায় বাসায় গিয়ে হোম কোয়ারান্টাইন এর ব্যাপারে সরকারি নির্দেশনার ব্যাপারে অবগত করেন।

আজ দর্জিবন্ধ ১২০ বসুন্ধরা, পূর্ব শাহী ঈদগাহ, ৬৯ আল-ইসলাহ পূর্ব বালুচর, ৫০ এভারগ্রীন ঝেরঝেরীপাড়া এবং ৭৯ এভারগ্রীন ঝেরঝেরীপাড়ায় ইংল্যান্ড প্রবাসীদের বাসায় আসে।

অন্যান্যদের বাসার ঠিকানা ঠিক থাকলেও ৫০ এভারগ্রীন ঝেরঝেরীপাড়ায় আসলে জানা যায় সংশ্লিষ্ট প্রবাসী ভুল ঠিকানা দিয়েছেন। ৬৯ আল- ইসলাহ পূর্ব বালুচরের ঠিকানা ঠিক থাকলেও বাসায় গিয়ে জানা যায় সংশ্লিষ্ট প্রবাসী জগন্নাথপুর নিজ বাড়ীতে চলে গেছেন। ৭৯ এভারগ্রীন ঝেরঝেরীপাড়ায় গোছুল আলম চৌধুরীর বাসায় গিয়ে জানা যায়, উনি গতকাল ১.৩০ মিনিটে ইংল্যান্ড থেকে আসেন। উনার বয়স ষাটোর্ধ। নির্বাহী ম্যাজিষ্ট্যাট বলেন, গোছুল আলম চৌধুরীর মধ্যে করোনা ভাইরাসের লক্ষ্মণ পাওয়া গেছে। তবে উনাকে হোম কোয়ারান্টাইনে থাকার জন্য কঠোরভাবে নির্দেশ দেয়া হয়। বালুচর এলাকার আমেরিকা প্রবাসী এক মহিলা হোম কোয়ারান্টাইনের সরকার প্রদত্ত নির্দেশনা না মানায় নির্বাহী ম্যাজিষ্ট্যাট তাৎক্ষণিকভাবে ৫০০০ টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিষ্ট্যাট সুমাইয়া বেগমের সাথে অভিযানে ছিলেন এএসআই প্রদীপ, কনস্টেবল অনুপম, কনস্টেবল দীপ এবং সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এবং পাওয়ার নিউজ বিডির আহমদ নাহিদ।

রায়নগরে অভিযানকালে এই টিমকে সহযোগিতা করেন ১৯নং ওয়ার্ড কাউন্সিলর এএসএম শওকত আমিন তৌহিদ।

You missed

“নরসিংদী ও মাধবদী পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, স্থানীয় সুধীজনসহ সংশ্লিষ্ট অংশীজনদের সাথে জেলা প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও রিটার্নিং অফিসারদের মতবিনিময় সভা” আজ ০৭ ফেব্রুয়ারি ২০২১ উক্ত মতবিনিময় সভায় উপস্থিত থেকে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনু্ষ্ঠানের লক্ষ্যে প্রার্থী ও সুধীজনদের মতামত শ্রবণ করেন মান্যবর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং আপীল কর্তৃপক্ষ, নরসিংদী ও মাধবদী পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ সৈয়দা ফারহানা কাউনাইন। অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে প্রার্থী, সুশীল সমাজ ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সহযোগিতা অপরিহার্য উল্লেখ করে মান্যবর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মহোদয় তাঁর বক্তব্যে জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণে সার্বিক নিরাপত্তা বিধানের আশ্বাস প্রদান করেন এবং নির্বাচনী আচরণবিধি প্রতিপালনের জন্য সকল প্রার্থীর প্রতি আহবান জানান।