অনলাইন ডেস্কঃ বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে ফ্রান্সে ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।মঙ্গলবার বিকেলে দ্য নিউ রয়েল টেস্ট অব ইন্ডিয়া রেষ্টুরেন্টে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও কেক কেটে অনুষ্ঠান উৎযাপন করা হয়। অনুষ্ঠানে এসময় বিপুল সংখ্যক নেতা কর্মী স্বতঃর্ফূত অংশগ্রহণ করে।

সিলেট জেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি শেখ নুরুল ইসলামের সভাপতিত্বে ও ছাত্রদল নেতা শিব্বির আহমদ ও শোয়েব আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,ফ্রান্স বিএনপির সাবেক সহ সভাপতি ইলিয়াস কাজল।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ফ্রান্স বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক জুনেদ আহমদ,সিলেট জেলা বিএনপির সাবেক ত্রান ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক এখলাছুর রহমান,ফ্রান্স বিএনপি নেতা ফারুক আহমদ,সিলেট জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক জিএম আজম,আবু বকর সিদ্দিকী বাবু ,ছাত্রদল নেতা মুহিব আহমদ,এনাম আহমদ চৌধুরী ,কবির আহমদ , সিলেট জেলা ছাত্রদলের সাবেক প্রচার সম্পাদক তোফায়েল আহমদ,সমাজ সেবা সম্পাদক জায়েদ আহমদ প্রমুখ।

ছাত্রদল নেতা আলী হোসেনের পবিত্র কোরান তেলায়াত ও দোয়া মাহফিলের মধ্যে দিয়ে শুরু হয় অনুষ্ঠানে এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,ছাত্রদল নেতা সোহেল আহমদ,সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সহ সংগঠনিক সম্পাদক কফিল আহমদ,ছাত্রদল নেতা আজাদ আহমদ,আলী আকবর জুয়েল,সিলেট জেলা ছাত্রদলের সাবেক পাঠাগার বিষয়ক সম্পাদক মুমিতুজ্জ্বামান সুজন,ছাত্রদল নেতা আহমেদ জুয়েল,লায়েক আহমদ তালুকদার,মুমিত আহমদ,আমজাদ আহমদ,রুবেল আহমদ,ফাহিম আহমদ,সিলেট জেলা ছাত্রদের সদস্য আতিকুল হক আখতার,সিলেট মহানগর ছাত্রদল সিনিয়র সদস্য মাশরুল চৌধুরী তুহিন,ছাত্রদল নেতা ফাহাদুজ্জ্বামান ফরহাদ,রুবেল আহমদ,শফিউল আলম সজল,জুয়েল আহমদ,শাহেদ আহমদ,ফয়সল মাহমুদ,নাহিদ আহমদ,মিজান আহমদ,বাসার আহমদ,রিংকু দাশ ও পাবেল আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে এ সময় বক্তারা বলেন, দেশের এ ক্রান্তিলগ্নে গণতন্ত্র প্রতিষ্ঠায় ছাত্রদেরই এগিয়ে আসতে হবে।খালেদা জিয়াকে মুক্ত করে দেশের মানুষের গণতন্ত্র এবং স্বাধীন সার্বভোমত্ব রাষ্ট্র প্রতিষ্ঠা করাই আমাদের প্রতিষ্ঠা বার্ষিকীর একমাত্র লক্ষ্য।
এ সময় বক্তারা কারাবন্দি বিএনপি চেয়ার পার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্র মুক্তির আন্দোলন ত্বরান্বিত করতে ছাত্রদলকে শক্তিশালী করার আহবান জানান।

পরে জাতীয় ও দলীয় সংগীতের মাধ্যমে কেক কেটে ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয় এবং সিলেট জেলা ছাত্রদলের সাবেক প্রচার সম্পাদক তোফায়েল আহমদ ও পাঠাগার বিষয়ক সম্পাদক মুমিতুজ্জ্বামান সুজন কে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।