অনলাইন ডেস্কঃ ইন্দোর টেস্টের ভারতীয় বোলারদের তোপে প্রথম ইনিংসে ১৫০ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। জবাবে দ্বিতীয় দিনেই ৪৯৩ রান তুলে ৩৪৩ রানের লিড নেয় স্বাগতিক ভারত। তৃতীয় দিন আর তারা ব্যাটিংয়ে নামেনি। বরং গতকালকের ৪৯৩ রানেই ইনিংস ঘোষণা করেছে স্বাগতিকরা।

মায়াঙ্ক আগারওয়ালের ডাবল সেঞ্চুরিতে ভর করে দ্বিতীয় দিনেই ৩৪৩ রানে এগিয়ে যায় ভারত। দেখার বিষয় ছিল তৃতীয় দিন সকালে লিডটাকে কোথায় নিয়ে ঠেকায় তারা। তবে তৃতীয় দিন আর ব্যাটিংয়ে নামছে না ভারত। বরং ইনিংস ঘোষণা করে দিয়েছে আগের দিনে করা ৬ উইকেটে ৪৯৩ রানেই। ফলে প্রথম ইনিংসে ৩৪৩ রানের বিশাল লিড পেয়েছে বিরাট কোহলিরা।

ইনিংস পরাজয় এড়াতে পাহাড় ডিঙাতে হবে টাইগারদের।

টস জিতে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ১৫০ রানে গুটিয়ে গিয়েছিলো বাংলাদেশ। বেশ কয়েকবার জীবন পেয়েও ৪৩ রানের বেশি করতে পারেননি মি. ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। অধিনায়ক মুমিনুল হকের ব্যাট থেকে আসে৩৭ রান।

জবাবে ভারতের ইনিংসে মায়াঙ্ক আগারওয়াল ২৪৩, আজিঙ্কা রাহানে ৮৬, রবীন্দ্র জাদেজা ৬০*, চেতেশ্বর পুজারা ৫৪ রান করলে ৬ উইকেটে ৪৯৩ রান করে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

বিএনএনিউজ২৪.কম/এম রানা ,ওসমান গনী

You missed

“নরসিংদী ও মাধবদী পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, স্থানীয় সুধীজনসহ সংশ্লিষ্ট অংশীজনদের সাথে জেলা প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও রিটার্নিং অফিসারদের মতবিনিময় সভা” আজ ০৭ ফেব্রুয়ারি ২০২১ উক্ত মতবিনিময় সভায় উপস্থিত থেকে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনু্ষ্ঠানের লক্ষ্যে প্রার্থী ও সুধীজনদের মতামত শ্রবণ করেন মান্যবর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং আপীল কর্তৃপক্ষ, নরসিংদী ও মাধবদী পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ সৈয়দা ফারহানা কাউনাইন। অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে প্রার্থী, সুশীল সমাজ ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সহযোগিতা অপরিহার্য উল্লেখ করে মান্যবর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মহোদয় তাঁর বক্তব্যে জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণে সার্বিক নিরাপত্তা বিধানের আশ্বাস প্রদান করেন এবং নির্বাচনী আচরণবিধি প্রতিপালনের জন্য সকল প্রার্থীর প্রতি আহবান জানান।